July 20, 2024, 11:47 am

সংবাদ শিরোনামঃঃ
বিআরটিএ ঢাকা বিভাগীয় পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহর সম্পদের পাহাড়, দুদকে অভিযোগ ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে চাল জব্দ বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর পক্ষ থেকে ভূমি মন্ত্রীকে ফুলের শুভেচ্ছা  বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর পক্ষ থেকে ভূমি মন্ত্রীকে ফুলের শুভেচ্ছা রাজধানীর অধিকাংশ পশুর হাট ফাঁকা কুমিল্লার তিতাসে পাতিলের ভিতরে জীবিত নবজাতক উদ্ধার-কত নিষ্ঠুর তার মা বাবা কল্যাণ পার্টির প্রতিনিধি সভা অনুষ্ঠিত বাংলাদেশ প্রেস কাউন্সিলের সনদ পেলেন লায়ন মনোয়ারা বেগম  মরহুম মাওঃ রশিদ আহাম্মদ ও হাজেরার রশিদ স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন
আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃরু  র‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) এর উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে ৩ মে বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। আরজেএফ চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ আল-আমিন শাওনের সঞ্চালনায় এ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আরজেএফ’র স্থায়ী পরিষদ সদস্য মোঃ ছানাউল্লাহ, মোঃ ফারুকুল ইসলাম, প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ মোঃ শাফিউর রহমান কাজী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ আলম, মহিলা বিষয়ক সম্পাদক উর্মি রহমান, কার্যকরী সদস্য মোঃ শাহাদাৎ হোসেন শাহীন, সাধারণ পরিষদ সদস্য মোঃ ইমরান হোসেন নিলয়, কবি সাহিদুল ইসলাম, এম আর এ সুজন মাহমুদ, মোঃ আব্বাস উদ্দিন, মোহাম্মদ হোসেন, লায়ন মনোয়ারা বেগম, মোঃ সালাউদ্দিন তুহিন, মোঃ বেল্লাল হোসেন, রুদ্র রহমান, মোসাঃ ফাতেমাতুজ জোহরা, ঢাকা জেলা আরজেএফ’র সহ-সভাপতি মোঃ নাসিম খান।

এ সময় অন্যান্যদের মধ্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, বাংলাদেশ বিনোদন সাংবাদিক ফাউন্ডেশন ও এফবিজেওর চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, মানবতা ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম আবু তাহের মিয়াজী, এফবিজেওর অর্থ সচিব আব্দুল বাতেন সরকার, তেজগাঁও প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ ফারুক হোসেনসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে আরজেএফ নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যম ও সাংবাদিকদের পেশাগত স্বাধীনতা দেয়া রাষ্ট্রের কর্তব্য। সারাদেশে অব্যাহতভাবে সাংবাদিক নির্যাতন, খুন, গুম হলেও রাষ্ট্র এ বিষয়ে প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ না করে অন্ধের ভূমিকা পালন করছে। আরজেএফ নেতৃবৃন্দ সাগর-রুনি হত্যাসহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেছেন। জাতীয় প্রেসক্লাব থেকে আরজেএফ’র র‌্যালি বাংলাদেশ প্রেস কাউন্সিলে গিয়ে প্রেস কাউন্সিল আয়োজিত গণমাধ্যমে স্বাধীনতা ও প্রেস কাউন্সিলের করণীয় শীর্ষক আলোচনা সভায় অংশগ্রহণ করে। ঐ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থিাপন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার দাস। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মাসুদ খান। এই সেমিনারে বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 digitaljonobarta.com
Desing & Developed BY Gausul Azam IT