June 22, 2024, 3:18 pm

সংবাদ শিরোনামঃঃ
রাজধানীর অধিকাংশ পশুর হাট ফাঁকা কুমিল্লার তিতাসে পাতিলের ভিতরে জীবিত নবজাতক উদ্ধার-কত নিষ্ঠুর তার মা বাবা কল্যাণ পার্টির প্রতিনিধি সভা অনুষ্ঠিত বাংলাদেশ প্রেস কাউন্সিলের সনদ পেলেন লায়ন মনোয়ারা বেগম  মরহুম মাওঃ রশিদ আহাম্মদ ও হাজেরার রশিদ স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আসাফো”র প্রস্তুতি সভা অনুষ্ঠিত  রাজধানীতে ফ্রেস পানি ও ওরস্যালাইন বিতরণ করেন বিএসআরএস কুষ্টিয়া দৌলতপুরে সাংবাদিকের উপর হামলার এজাহারভুক্ত দুই আসামী গ্রেফতার সবার জন্য ইফতার ব্যানার লাগিয়ে মাসজুড়ে ইফতার বিতরণ করে আসছে সংগঠন পাশে আছি
শরীয়তপুর-২ আসনে জাতীয় পার্টি’র সম্ভাব্য প্রার্থী ওয়াহিদুর রহমান ওয়াহিদ ব্যাপক আলোচনায়!

শরীয়তপুর-২ আসনে জাতীয় পার্টি’র সম্ভাব্য প্রার্থী ওয়াহিদুর রহমান ওয়াহিদ ব্যাপক আলোচনায়!

শরীয়তপুর প্রতিনিধি: আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের এখনও প্রায় বছরখানেক বাকি। তবে এখন থেকেই নির্বাচনী এলাকায় গণসংযোগ ও প্রচার-প্রচারণা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটার ও সাধারণ মানুষের নজর কাড়ায় ব্যস্ত আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি সহ অন্যান্য দলের মনোনয়ন প্রত্যাশীরা। তারাই ধারাবাহিকতায় শরীয়তপুর জেলার নড়িয়া ও সখিপুর থানা নিয়ে গঠিত শরীয়তপুর-২ আসনেও নির্বাচনী হাওয়া বইছে।
জানাগেছে, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে জাতীয় পার্টি’র সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী হিসেবে ব্যাপক আলোচনায় রয়েছেন, জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, শরীয়তপুর জেলা জাতীয় পার্টি’র যুগ্ম-সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা মো: ওয়াহিদুর রহমান ওয়াহিদ।
তিনি শরীয়তপুরের কৃতি সন্তান, সর্বদলীয় ছাত্রসংগ্রাম পরিষদের আহবায়ক, সাবেক এমএলএ ও এমএনএ, ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা’র সুযোগ্য নাতি।
ওয়াহিদুর রহমান ওয়াহিদ সাবেক মন্ত্রী, জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা, জাতীয় পার্টি’র চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি’র আস্থা ও স্নেহ ভাজন ব্যাক্তি হিসেবে পরিচিত। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি এ আসনে একজন শক্তিশালী প্রার্থী।
এব্যাপারে সাবেক ছাত্রনেতা ওয়াহিদুর রহমান ওয়াহিদ বলেন, আমি সারা জীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই। এজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।
উল্লেখ্য, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের নড়িয়া উপজেলায় ১৪টি ইউনিয়ন, ১টি পৌরসভা এবং সখিপুর থানার ৯টি ইউনিয়ন রয়েছে। এ আসনটি স্বাধীনতার পর থেকে বেশীর ভাগ সময় আওয়ামী লীগের দখলেই ছিল। ১৯৭৩ সালে দেশের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আ. লীগের নুরুল হক হাওলাদার এ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। তিনি নির্বাচিত হওয়ার কিছুদিন পরই নিজ বাড়িতে দুর্বৃত্তের হামলায় গুলিবিদ্ধ হয়ে মারা যান। স্বাধীন বাংলাদেশে আততায়ীর হাতে নিহত প্রথম এমপি তিনি। এরপর একই বছর উপ-নির্বাচনে এই আসনে আ. লীগের প্রাক্তন এম এন এ ডা. আবুল কাশেম নির্বাচিত হন। ‘৭৯ সালে দ্বিতীয় সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ‘৮৬ সালে তৃতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির টি.এম গিয়াস উদ্দিন আহমেদ, ‘৮৮ সালে ৪র্থ নির্বাচনে জাতীয় পার্টির গিয়াস উদ্দিন আহমেদ, ‘৯১ সালে ৫ম সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ‘৯৬ সালে ১৫ ফেব্রæয়ারি অনুষ্ঠিত ৬ষ্ঠ সংসদ নির্বাচনে বিএনপি’র ডা. কে.এ জলিল, ‘৯৬ সালের ১২ জুন ৭ম সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ২০০১ সালে ৮ম সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ২০০৮ সালে ৯ম নির্বাচনে কর্ণেল (অব.) শওকত আলী এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনেও আ. লীগ থেকে কর্ণেল (অব.) শওকত আলী নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তৎকালীন সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি পানি সম্পদ উপমন্ত্রী।

সংবাদটি শেয়ার করতে নিচের আইকনে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 digitaljonobarta.com
Desing & Developed BY Gausul Azam IT